৭২ ঘণ্টা পর ধ্বংসাবশেষ থেকে উদ্ধার ৮০ বছরের বৃদ্ধা

0
0
জাপানে ভয়াবহ ভূমিকম্পের পর সুনামি সতর্কতা

প্রকাশিত : শুক্রবার, ৫ জানুয়ারি ২০২৪ ইং।। ২২ পৌষ ১৪৩০ বঙ্গাব্দ (শীত কাল)।। ২৩ জমাদিউস সানি ১৪৪৫ হিজরি।।

বিক্রমপুর খবর : লৌহজং প্রতিনিধি : অনলাইন ডেস্ক : জাপানে ভয়াবহ ভূমিকম্পে ভেঙে পড়া ভবনের ধ্বংসাবশেষ থেকে ৮০ বছর বয়সী এক নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পের পর প্রায় ৭২ ঘণ্টা তিনি ধ্বংসাবশেষের নিচে আটকে ছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

জাপানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম এনএইচকে এর ভিডিওতে দেখা যায়, ওয়াজিমা শহরে তার বাড়ি থেকে ওই বৃদ্ধাকে টেনে বের করা হচ্ছে। তিনি এখন হাসপাতালে ভর্তি আছেন। স্বাভাবকিভাবেই তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গত সোমবার জাপানের নোটো প্রদেশে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পে সমুদ্রে বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয় এবং বহু ভবন ক্ষতিগ্রস্ত হয়। ভূমিকম্পে ইশিকাওয়া অঞ্চলের নোটো প্রদেশে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। সেখানে শত শত বিল্ডিং আগুনে পুড়ে গেছে এবং ঘরবাড়ি মাটিতে মিশে গেছে। এখন পর্যন্ত দেশটিতে মো ৮২ জনের মৃত্যুর খবর মিলেছে।

ধারণা করা হচ্ছে এখনও অনেক মানুষ ধ্বংসাবশেষের নিচে আটকা পড়ে আছে। তবে ৭২ ঘণ্টা পেরিয়ে যাওয়ায় তাদের জীবিত উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে।

এমন অবস্থায় ওই বৃদ্ধাকে উদ্ধার করার পর উদ্ধারকারীদের মনে নতুন আশার সঞ্চার হয়েছে। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা বলেছেন, এখন পর্যন্ত মোট ১৫০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধারকর্মীরা তাদের সর্বোচ্চ চেষ্টা করছে।

 (বিজ্ঞাপন)  https://www.facebook.com/3square1

নিউজটি শেয়ার করুন .. ..             

   ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন।       

জাস্ট এখানে ক্লিক করুন। https://www.facebook.com/BikrampurKhobor

আপনার আশেপাশে সাম্প্রতিক খবর পাঠিয়ে দিন এছাড়া বিক্রমপুর খবর-এ প্রকাশিত লেখাসমূহে তথ্যমূলক ভুল-ভ্রান্তি থেকে যেতে পারে অথবা যেকোন লেখার সাথে আপনার ভিন্নমত থাকতে পারে। আপনার মতামত এবং সঠিক তথ্য দিয়ে আপনিও লিখুন অথবা লেখা পাঠান। লেখা পাঠাতে কিংবা যেকোন ধরনের প্রয়োজনে যোগাযোগ করুন – bikrampurkhobor@gmail.com এই ঠিকানায়।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন