পদ্মাসেতু পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

0
64
পদ্মাসেতু পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশিত:শুক্রবার,০২ আগস্ট ২০১৯ ইং ||১৮ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর:মাওয়া প্রতিনিধি:পদ্মাসেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। শুক্রবার সকালে গোপালগঞ্জ থেকে ফেরার পথে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাট থেকে সিবোটে করে নির্মাণাধীন সেতুর কাজ পরিদর্শন করেন রবার্ট মিলার। এরপর মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সঙ্গে তার স্ত্রী মিশেল অ্যাডেলম্যানও ছিলেন। এছাড়াও পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম,পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী (মূলসেতু) দেওয়ান আবদুল কাদের ও সংশ্লিষ্ট প্রকৌশলী,কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেতুবিভাগের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান,গোপালগঞ্জ থেকে ঢাকা ফেরার পথে তিনি পদ্মাসেতুর কাজ পরিদর্শন করেন। মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ডও পরিদর্শন করেছেন তিনি। দুপুর ২টা ৪৫ মিনিটে তিনি ঢাকার উদ্দেশে রওনা হন। নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট প্রকৌশলী জানান,পদ্মাসেতুর অগ্রগতি ও নির্মাণ কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

এর আগে রবার্ট মিলার গতকাল শুক্রবার সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বানিয়ারচর ক্যাথলিক গির্জা পরিদর্শন করেন। ২০০১ সালে এই গির্জায় বোমা হামলায় নিহত ১০ জনের কবরে ফুল দিয়ে ও মোমবাতি জে¦লে তিনি শ্রদ্ধা জানান। পরে তাদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন। বানিয়ারচর গির্জা পরিদর্শন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় মিলার বলেন, ২০০১ সালে বানিয়ারচর গির্জায় বোমা হামলার যে ঘটনা ঘটেছে তার জন্য আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে শোক প্রকাশ করছি। তিনি শিশুদের পরিবেশিত নৃত্যানুষ্ঠান উপভোগ করেন। এ সময় তার স্ত্রী মিচেল এডিলমেন, গির্জার ফাদার ফরেজা রোম রিকো গোমেজ, মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আলী, ফাদার সঞ্জয় গোমেজ, ফাদার নাদারুচ গোমেজ, জলিরপাড় ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র বৈরাগীসহ বানিয়ারচর গ্রির্জা ট্রাজেডিতে নিহতদের পরিবারের সদস্য ও আহতরা উপস্থিত ছিলেন। এদিকে, গোপালগঞ্জ থেকে ঢাকা যাওয়ার পথে জেলার ঐতিহ্যবাহী দত্ত মিষ্টান্ন ভান্ডার থেকে ৩০ কেজি সন্দেশ কিনেছেন মিলার। তিনি দোকানে বসে রসগোল্লা ও সন্দেশ খান।

তিনি তার স্ত্রীকে নিয়ে দোকানে বসে রসগোল্লা ও সন্দেশ খান। দত্ত মিষ্টান্ন ভাÐারের মালিক বাবলু দত্ত জানান, হঠাৎ করেই মিলার ও তার সফরসঙ্গীদের গাড়ি দত্ত মিষ্টান্ন ভাÐারের সামনে এসে দাঁড়ায়। অসংখ্য পুলিশ ও গাড়ি দেখে দোকান মালিক ও কর্মচারীরা ভয় পেয়ে যান। পরে তাদের দোকানে মার্কিন রাষ্ট্রদূত মিলার তার স্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে মিষ্টি খেতে বসেন। বাবলু দত্তের সঙ্গে তিনি কুশল বিনিময় করেন। ছবি তোলার জন্য পোজ দেন। বেশ কিছু ছবি তোলেন দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে। তাদের সঙ্গে হাতও মিলান মিলার। তিনি সুযোগ পেলে আবারও এই দোকানে মিষ্টি খাবেন বলে বাবলু দত্তকে জানান। এর আগে গত বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন আর্ল রবার্ট মিলার। তার নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল গত বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে যায়। শ্রদ্ধা নিবেদন শেষে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়ায় বলেন, প্রথমবারের মতো তিনি জাতির জনকের সমাধিতে এসেছেন। এখানে এসে শ্রদ্ধা জানাতে পেরে তিনি নিজেকে গর্বিত মনে করছেন। গত বৃহস্পতিবার রাতে তিনি গোপালগঞ্জ সার্কিট হাউজে অবস্থান করেন। গতকাল শুক্রবার সকালে মুকসুদপুর উপজেলার বানিয়ারচর গির্জা পরিদর্শন করেন।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন