নতুন ছয়টি মেডিক্যাল নিয়ে মাস্টারপ্ল্যান

0
13
নতুন ছয়টি মেডিক্যাল নিয়ে মাস্টারপ্ল্যান

প্রকাশিত: শুক্রবার,১৫ জানুয়ারি ২০২১ইং।। ১লা মাঘ ১৪২৭ বঙ্গাব্দ(শীতকাল)।।৩০শে জমাদিউল-আউয়াল,১৪৪২হিজরী

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : স্বাস্থ্য খাতের উন্নয়ন ও দক্ষ ডাক্তার তৈরির উদ্দেশ্যে দেশে আরও ছয়টি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজ নিয়ে মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ।

মাস্টারপ্ল্যান বাস্তবায়নে ‘ফিজিবিলিটি স্টাডি ফর এস্টাবলিশমেন্ট অব সিক্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালস’ শীর্ষক সমীক্ষা প্রকল্প সম্পন্ন হয়েছে।

৬টি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজ প্রতিষ্ঠার জন্য জমির পরিমাণ কম-বেশি ২৫ একরের মধ্যে সীমাবদ্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। সম্ভাব্যতা যাচাই প্রকল্পের মূল কার্যক্রম সম্পন্ন হয়েছে। মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজ নির্মাণের জন্য প্রস্তাবিত স্থান কোন এলাকায় অবস্থিত, মূল সড়কের সঙ্গে সংযোগের বর্ণনা, সংশ্লিষ্ট জেলার ডিসি অফিস এবং সিভিল সার্জন অফিস থেকে দূরত্ব ইত্যাদি তথ্য সুনির্দিষ্টভাবে সম্ভাব্যতা যাচাই প্রতিবেদন ও মাস্টারপ্ল্যানে উল্লেখ থাকবে বলে জানায় স্বাস্থ্যসেবা বিভাগ।

স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ) মো. সাইদুর রহমান বাংলানিউজকে বলেন, দেশে নতুন করে আরও ছয়টি মেডিক্যাল কলেজ, হাসপাতাল ও নার্সিং কলেজ স্থাপন করা হচ্ছে। বর্তমানে এখানে ক্লাস হচ্ছে একাডেমিক ভবন ছাড়াই। মূল প্রকল্প নেওয়ার আগে আমরা একটা সমীক্ষা প্রকল্প বাস্তবায়ন করেছি। সমীক্ষা প্রকল্পের আওতায় আমরা মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করব। একাডেমিক ভবনসহ সকল কিছুই থাকবে মাস্টারপ্ল্যানে। তবে দেশের কৃষি ভূমি সাশ্রয়ে এগুলো ২৫ থেকে সর্বোচ্চ ৩০ একর জমির মধ্যেই সীমাবদ্ধ থাকবে।   সুত্রঃবাংলানিউজ টোয়েন্টিফোর.কম

নিউজটি শেয়ার করুন .. ..            

   ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন

জাস্ট এখানে ক্লিক করুন। https://www.facebook.com/BikrampurKhobor

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন