আড়িয়াল বিলে বঙ্গবন্ধু বিমানবন্দর নির্মানে জনগনের সাথে বাস্তবায়ন কমিটির মতবিনিময়

0
91
আড়িয়াল বিলে বঙ্গবন্ধু বিমানবন্দর নির্মানে জনগনের সাথে বাস্তবায়ন কমিটির মতবিনিময়

প্রকাশিত:রবিবার,২৮ জুলাই ২০১৯ ইং ||১৩ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর :শ্রীনগর প্রতিনিধি : আড়িয়ল বিলে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের দাবীতে তৃতীয় মতবিনিময় সভায় সো”্চার হয়ে উঠে বিলপাড়ের মানুষ। শনিবার বেলা সাড়ে ১১ টায় শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদ সংলগ্ন বালুর মাঠে এই সভা অনুষ্ঠিত হয়। ষোলঘর ইউনিয়র পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুল ইসলামের আয়োজনে অনুষ্ঠিত সভায় বিলপাড়ের ৫ শতাধিক লোক অংশ গ্রহন করে আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মানের পক্ষে জোড়ালো আবেদন জানান।

শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিমানবন্দর নির্মাণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোঃ মসিউর রহমান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মণের প্রয়োজনীয়তা ও তাতে এই অঞ্চলের মানুষের জীবন মানের উন্নয়ন বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেণ বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের সাবেক প্রকল্প পরিচালক ও বিমানবন্দর নির্মাণ বাস্তবায়ন কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন তালুকদার। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ তাহিয়াত হোসেন, গ্রুপ ক্যাপ্টেন (অবঃ) খান মোঃ নজিব, বিক্রমপুর-মুন্সীগঞ্জ কল্যান সমিতির সভাপতি মোঃ ইউনুচ, মহাসচিব শামসুদ্দোহা,মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, সোলায়মান খান, মোকলেছুর রহমান, ফিরোজ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি খলিলুর রহমান মাষ্টার, যুগ্ন সম্পাদক মুনসুর আহমেদ, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মামুন,সাংবাদিক নজরুল ইসলাম, মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সহ সভাপতি স্বপন রায়, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হামিদুল্লাহ খান মুন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, হাঁসাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহসান হাবীব, ষোলঘর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল, এডভোকেট কামরুল ইসলাম, ব্যবসায়ী নজরুল ইসলাম মাহী, ময়নাল হোসেন, শিক্ষক শহিদুল ইসলাম, ডাঃ মোঃ ফয়জুর রহমান বাবুল, ইউপি সদস্য আবুল হোসেন,আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন প্রমুখ।

অন্য দিকে ২০১১ সালে বিমান বন্দর করতে না দেওয়ার সিদ্ধান্ত তাদের ভুল ছিলো বলে স্বীকার করে বক্তব্য রাখেন উপস্থিত জনতা। তারা বলেন বিমান  বন্দর নির্মাণ হলে তাদের আর্থ সামাজিক উন্নয়নসহ এখানে নানা ধরনের উন্নয়ন হবে। সে কথা মাথায় রেখে বিমান বন্দরের জন্য জমি দিতে প্রস্তুত রয়েছেন তারা। বিমান  বন্দর নির্মাণে ১০ হাজার একর জায়গায় প্রয়োজন হলেও, আড়িয়াল বিলে  ২৬ হাজার একর জমি রয়েছে।

বক্তারা পদ্মা সেতু, ঢাকা-মাওয়া মহাসড়ক ৬ লেন, রেল লাইন প্রকল্পের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে অচিরেই আড়িয়ল বিলে বিমানবন্দন নির্মাণের উদ্যোগ গ্রহনের জন্য আহবান জানান। তারা জমির মালিক, লীজ গ্রহিতা ও দখলদারদেকে ন্যায্য মূল্য প্রদান, জেলে, পুকুরের মালিক, শামুক সংগ্রাহক সহ বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থদের জন্য ক্ষতিপূরণ প্রাপ্তির আশা ব্যক্ত করেণ। বিল আন্দোলনে দায়েরকৃত মামলার বিষয়ে সরকারের সুদৃষ্টি কামনা করে গ্রেপ্তারকৃতদের জামিন দেওয়ার আশা ব্যক্ত করেন। এই বিষয়ে আগামী সভা বাঘড়া ইউনিয়নে সেপ্টম্বর মাসে অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেন

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন