শিমুলিয়া-পাটুরিয়া ঘটে মানুষের ঢল,ফেরি চলাচল বন্ধ

0
5
শিমুলিয়া-পাটুরিয়া ঘটে মানুষের ঢল, ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত: শনিবার, ৮ মে ২০২১ইং।। ২৫শে বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ(গ্রীস্মকাল)২৫ রমজান ১৪৪২ হিজরী

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : শনিবার সকালে নিষেধাজ্ঞা অমান্য করেই শিমুলিয়া ঘাট থেকে কয়েক হাজার যাত্রী নিয়ে ছেড়ে যায় কুঞ্জলতা নামে একটি ফেরি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে মানুষের উপচে পড়া ভিড় নিয়ন্ত্রণে রাখতে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিএস)। এরপরও পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে ঘরমুখী মানুষের ঢল ছিল চোখে পড়ার মত। হাজার হাজার মানুষের ভিড়ে স্বাস্থ্যবিধি পুরোপুরো উপেক্ষিত।

বিআইডব্লিউটিএসের সিদ্ধান্ত অনুযায়ী, শনিবার (৮ মে) সকাল থেকে বন্ধ রয়েছে ফেরি চলাচল। তবে অ্যাম্বুলেন্সসহ জরুরি পণ্য পরিবহন চালু রয়েছে। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “স্পিডবোট ও লঞ্চ কার্যক্রমন বন্ধ থাকা সত্ত্বেও ঘরমুখী হাজারো মানুষকে কোনওরকম স্বাস্থ্যবেসবা না মেনেই ব্যক্তিগত বাহনে চলাচল করতে দেখা যাচ্ছে।”

সরকারের নির্দেশনা অনুযায়ী, হঠাৎ করে ফেরি চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েছে হাজার হাজার মানুষ। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের ছুটিতে কাটাতে এদের মধ্যে অনেককেই ছোট নৌকা ভাড়া করতেও দেখা যাচ্ছে।

জানা গেছে, শনিবার সকালে নিষেধাজ্ঞা অমান্য করেই শিমুলিয়া ঘাট থেকে কয়েক হাজার যাত্রী নিয়ে ছেড়ে যায় কুঞ্জলতা নামে একটি ফেরি।

এ প্রসঙ্গে, বিআইডব্লিউটিসির এক কর্মকর্তা জানান, “বাংলাবাজার ঘাট থেকে কয়েকটি অ্যাম্বুলেন্সসহ শিমুলিয়ায় আসে ফেরিটি। এসময় অনেক যাত্রী জোরপূর্বক ফেরিটিতে উঠে পড়ে।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম বলেন, “নৌপরিবহন মন্ত্রণালয়ের নির্দেশে সকল ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। জরুরি অবস্থা দেখা দিলে দু-একটি ফেরি চালু করতে পারি।”

অন্যদিকে, পাটুরিয়া ও দৌলতদিয়া ফেরি ঘাটে বেশ কিছুদিন যাবৎ ভয়াবহ ভিড় লক্ষ্য করা গেছে। বিশেষ করে গতকাল শুক্রবার ঘরমুখী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত।”

এ প্রসঙ্গে, বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান বলেন, “করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

নিউজটি শেয়ার করুন .. ..             

   ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুনhttps://www.facebook.com/BikrampurKhobor

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন