মুন্সীগঞ্জে বন্যার পানিতে মানবেতর জীবন কাটাচ্ছেন হাজারো পরিবার

0
156
মুন্সীগঞ্জে বন্যার পানিতে মানবেতর জীবন কাটাচ্ছেন হাজারো পরিবার ।

প্রকাশিত : সোমবার, ২০ জুলাই ২০২০ইং ।। ৫ই শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ ।।

বিক্রমপুর খবর : মোঃ রুবেল ইসলাম তাহমিদ   লৌহজং মাওয়ার  থেকে :  বন্যা কবলীত মুন্সীগঞ্জের লৌহজং-শ্রীনগর ও টঙ্গিবাড়ীর পরিস্তিতির আরো অবনতি হয়েছে। পদ্মারর পানি বৃদ্ধি  পেয়ে  মাওয়ায় বিপদসিমার ৫৮ সেন্টিমিটার ও ভাগ্যকুলে  ৬৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহীত হচ্ছে।

ফলে প্রতিদিন নতুন নতুন গ্রাম  প্লাবিত হচ্ছে।  এতে পানিবন্দি হয়ে পড়েছে ৪৫ টি গ্রামের প্রায় তিন  হাজার পরিবার ।  পানিবন্দি এসব গ্রামে বিশুদ্ধ পানি সংকটের পাশাপাশি সুখনো খাবারে অভাব দেখা দিয়েছে, নেই পয়নিস্কাশনের ব্যবস্থা ফলে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে পানিবন্দি মানুষ গুলোকে। খোজ খবর না নেয়া ও ত্রান সহায়তা পৌছে না দেয়া সব নানা অভিযোগ রয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তাব্যক্তিদের বিরুদ্ধে।
এদিকে মেঘনা ও ধলেশ্বরী নদীতে পানির চাপ কম লক্ষ করা গেছে। পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মোঃ রাকিবুল ইসলাম বলেন, গত ৪ দিন ধরে মুন্সীগঞ্জের বিভিন্ন উপজেলা বন্যা পরিস্তিতির আরো অবনতি হয়েছে। পদ্মার পানির চাপ বেড়ে বিপদসিমার মাওয়ায় ৫৮ ও ভাগ্যকুলে ৬৩ সেন্টিমিটারর উপর দিয়ে প্রবাহীত হচ্ছে। ফলে জেলার লৌহজং-শ্রীনগর ও টঙ্গিবাড়ী উপজেলার নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। তবে মেঘনা ধলেশ্বারী নদীতে পানির চাপ কম রয়েছে।

 

নিউজটি শেয়ার করুন .. ..     

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন