মুন্সীগঞ্জে নতুন করে আরও ৩ জনসহ ১০জন করোনা সনাক্ত!

0
61
মুন্সীগঞ্জে নতুন করে আরও ৩ জনসহ ১০জন করোনা সনাক্ত!

প্রকাশিত :শনিবার,  ১১ এপ্রিল ২০২০ ইং ।। ২৮ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর : মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জ জেলায় আরও তিনজনের করোনা সনাক্ত হয়েছে।  এদের মধ্যে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরেক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং টঙ্গীবাড়ি উপজেলার দু’জন। এই তিনজনই পুরুষ।

আজ শনিবার সকালে মুন্সীগঞ্জের সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন তিনি জানান ৮ এপ্রিল সংগ্রহ করা ২১ জনের সোয়াব পরীক্ষার জন্য ৯ এপ্রিল আইইডিসিআরে পাঠানো হয়। এই ২১ জন থেকে ৩ জনের পজেটিভ এসেছে। এই নিয়ে মুন্সীগঞ্জে মোট করোনা আক্রান্ত সংখ্যা ১০। এর মধ্যে দু’জন নারী।

লৌহজং উপজেলা ছাড়া জেলার বাকী পাঁচটি উপজেলায়ই করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে এখন সদরে ১জন, টঙ্গীবাড়িজন , গজারিয়া ৩জন, শ্রীনগর ১জন ও সিরাজদিখান ১জন। গজারিয়ার তিন জনকেই এ্যাম্বুলেন্সে করে সকালে ঢাকায় পাঠানো হয়েছে। বাকী ৭ জনই এখন নিজ বাড়িতে আছেন। ১০ জনেরই শারিরিক অবস্থা এখন গুরুতর নয়। বাকী ৭ জনের চিকিৎসা কোথায় দেয়া হবে সে ব্যাপারেও আজ সিদ্ধান্ত হবে।
গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ ছাড়াও পুরো হাসপাতালটির কার্যক্রম সীমিত আকারে নিয়ে আসা হয়েছে। আক্রান্তদের বাড়িঘরগুলো শনিবার সকালে লকডাউন করে দেয়া হয়েছে। মুন্সীগঞ্জ জেলা লকডাউন করার ব্যাপারে এই রিপোর্ট লেখার সময় জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরি বৈঠক চলছিল।
এর আগে শুক্রবার মধ্য রাতে দুই নারীসহ সাত করোনা রোগী সনাক্ত খবর পাওয়া যায়। শুক্রবার মধ্য রাতে জরুরি ফোনে আইইডিসিআর মুন্সীগঞ্জের সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করেছেন। মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে।
এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলার একজন নারী এবং সিরাজদিখান উপজেলায় আরেক নারী রয়েছেন। বাকী পাঁচ পুরুষের মধ্যে গজারিয়ায় দু’জন। এরা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং আরেকজন উপজেলাটির একটি গ্রামের।

টঙ্গীবাড়ি উপজেলার দু’জনই পুরুষ। অপরজন শ্রীনগর উপজেলার । গত ৭ এপ্রিল তাদের সোয়াব সংগ্রহ করা হয়। ৮ এপ্রিল পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়। এর মধ্য থেকেই ৭ জনের রিপোর্ট পজেটিভ। সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, এদের অধিকাংশই নারায়ণগঞ্জের লিঙ্কে সংক্রমিত বলে জানা যাচ্ছে।
এদিকে সেকমো সংক্রামিত হওয়ায় আইইডিসিআর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ করে দেয়া নির্দেশনা প্রদান করেছেন। মুন্সীগঞ্জের সিভিল সার্জন জানান, তাই আপততঃ গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। তিনি জানান, পজেটিভ পাওয়া সকলের সাথেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগণ কথা বলেছেন।

মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন বণিক জানান, পজেটিভ দু’জনের নমুনা মুন্সীগঞ্জ সদর উপজেলা থেকে সংগ্রহ করা হয়েছিল। যদিও একজনের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলায়। তিনি মুন্সীগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলেন। এই দু’জনের সাথেই কথা হয়েছে। তারা বাড়িতেই আছেন। সকালে গিয়ে বাড়ি লকডাউন ছাড়াও আইসোলেশনে নেয়ার ব্যবস্থা করা হবে।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন