মহারাষ্ট্রে ওমিক্রনের দাপট, মুম্বইয়ে জারি ১৪৪ ধারা

0
5

প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১ইং।। ১৫ই পৌষ ১৪২৮ বঙ্গাব্দ (শীতকাল)।। ২৫ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী।।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : মহারাষ্ট্রে ওমিক্রন দাপটে ভারতের মহারাষ্ট্রে ক্রমেই বাড়ছে কোভিড সংক্রমণ। পরিস্থিতি মোকাবিলায় মুম্বইয়ে ১৪৪ ধারা জারি করল পুলিশ। মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছে, আজ থেকে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হল। পাশাপাশি বাতিল করা হয়েছে বর্ষবরণ পালনের যাবতীয় পরিকল্পনা। শহরটিতে জনগণ বা যানবাহনের সমাবেশ, মোর্চা, মিছিল ইত্যাদি এখন সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আরও জানিয়েছেন, যারা এই নিয়ম লঙ্ঘন করবে তাঁদের আইন মোতাবেক শাস্তি দেওয়া হবে। নয়া কোভিড বিধিতে নিউ ইয়ার সেলিব্রেশনের জমায়েত রুখতে বিশেষ পদক্ষেপ করেছে মুম্বই প্রশাসন। জানানো হয়েছে, রেস্তোরাঁ, হোটেল, পাব, পানশালা, রিসর্ট, ক্লাব-সহ বদ্ধ বা খোলা কোনও জায়গাতেই বর্ষবরণের পার্টি বা সেলিব্রেশন করা যাবে না। সেটিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত এই বিধিনিষেধ বলবৎ থাকবে।

গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে নতুন করে আড়াই হাজারেরও বেশি মানুষ কোভিডে সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে একজনের। বর্তমানে সেখানে সক্রিয় রোগীর সংখ্যা আট হাজারের বেশি। তবে সুস্থতার হার ৯৭ শতাংশ। যা আশাপ্রদ। কোভিড পরিস্থিতি পর্যালোচনার জন্য বৃহন্মুম্বই পৌরনিগমের আধিকারিকদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আদিত্য ঠাকরে। গত শুক্রবার মহারাষ্ট্রে সাত ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছিল। যার মধ্যে ছিল এক শিশুও। সেই সংখ্যা আজ, বৃহস্পতিবার ৮৫-তে এসে পৌঁছেছে। যা স্বাস্থ্য অধিকর্তাদের কপালে স্বভাবতই চিন্তার ভাঁজ ফেলেছে।
সূত্র: বর্তমান

নিউজটি শেয়ার করুন .. ..     

 (বিজ্ঞাপন)  https://www.facebook.com/3square1       ‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।

আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন