নির্মাণাধীন থানা ভবনের ছাদ ধসে নিহত ১,আহত ৫

0
35
নির্মাণাধীন থানা ভবনের ছাদ ধসে নিহত ১,আহত ৪

প্রকাশিত: বৃহস্পতিবার,  ১২ডিসেম্বর ২০১৯ ইং ।। ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর : স্টাফ রিপোর্টার : লৌহজংয়ে নির্মাণাধীন থানা ভবনের বারান্দার ছাঁদ ধসে পড়ে মন্নাফ (১৭) নামের এক শ্রমিক চাপা পড়ে নিহত হয়েছে। এসময় আহত অবস্থায় আরও ৫ শ্রমিককে উদ্ধার করা হয়। তাদেরকে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলার বেজগাও ইউনিয়নের হাটভোগদিয়া গ্রামে দুপুর ২টার দিকে এ ঘটনাটি ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নির্মাণাধীন লৌহজং থানা ভবনের বারান্দার ছাঁদ ঢালাইয়ের কাজ চলছিলো। দুপুর সোয়া ২টার দিকে হঠাৎ করে কাঁচা সিমেন্ট, ইট, সুড়কির মিশ্রণ নিয়ে ছাঁদটি ধসে পড়ে। এসময় ধসে পড়া ছাঁদের নিচে চাপা পড়ে শ্রমিক মন্নাফ। পরে ঘটনাস্থলে উদ্ধার ততপরতা চালায় শ্রীনগর ফায়ার সার্ভিস ও লৌহজং থানা পুলিশ। দুইঘন্টা উদ্ধার ততপরতা চালানোর পর ধসে পড়া ছাঁদের নিচ থেকে একজনের মরদেহসহ আহত অবস্থায় আরও পাঁচ জনকে উদ্ধার করে।

ঘটনায় নিহত মন্নাফ (১৭) নাটোর জেলার সিঙড়া উপজেলার কৈ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। এক ভাই, দুই বোনের মধ্যে মন্নাফ মেজো। পাঁচজন আহতরা হচ্ছেন, রাকিব (২২), হাসান (১৯) ও সিহাব (১৮), মালেকা (৩০) ও চঞ্চল (২৯)। এরা সবাই একই এলাকার বাসিন্দা ও কেউ কেউ সম্পর্কে আত্মীয় হয়।

আহত হাসান জানান, তিনি ও মৃত মন্নাফ ঢালাই চলাকালে বারান্দার নিচে কাজ করছিলো এমন অবস্থায় ছাঁদটি ভেঙ্গে পড়ে। তখন উপরে ছিলো আমাদের আরও ১০ জন শ্রমিক।

লৌহজং উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ কাবিরুল ইসলাম খাঁন জানান, ঘটনাটি বেদনাদায়ক। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ দিয়ে উদ্ধার কার্যক্রম চালাই। পাঁচজন শ্রমিক আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ভর্তি রয়েছে। বিকাল ৪টার দিকে মন্নাফের লাশ মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এখনও উদ্ধার ততপরতা চলছে (রির্পোট লিখার সময় রাত ৬টা)। ঘটনাটির তদন্ত কমিটি গঠন করা হবে। রির্পোট তৈরির কাজ চলছে। ঘটনার একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলে জানান এ কর্মকর্তা।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়,নির্মাণাধীন ভবনের কাজটি পেয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান সততা এন্টারপ্রাইজ।খুবই নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার এই দূর্ঘটনার কারন হিসাবে প্রাথমিক ধারনা করা হচ্ছে।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন