ভারতে সর্বোচ্চ হারে সংক্রমণ, একদিনে আক্রান্ত ছাড়াল ১৮ হাজার

0
16
প্রতীকী ছবি

প্রকাশিত :শনিবার,২৭ জুন ২০২০ইং ।। ১৩ই আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ ।।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৮ হাজার ৫২২ জন। আরও মৃত্যু হয়েছে ৩২৪ জনের।

অন্যদিকে এই নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮ হাজার ৯৫৩। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ টি। সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৯৫ হাজারের বেশি মানুষ ও মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৮৫ জনের।

দেশের মধ্যে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ। দেশজুড়ে মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১৫, ৩০১। এই নিয়ে টানা ৭ দিন দেশে ১৪ হাজারের বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন।

মহারাষ্ট্রে শেষ ২৪ ঘন্টার করোনার জেরে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। শুক্রবার অবধি শুধুমাত্র মুম্বইয়ে মোট আক্রান্ত হয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে দিল্লিতেও পরিস্থিতি এখনও সংকটপূর্ণ। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩৪৬০ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৭৭ হাজারে।

এরমধ্যেই আইআইটি দিল্লি তৈরি করেছে এমন এক করোনা টেস্ট কিট, যা একেবারেই ব্যয়সাপেক্ষ নয়। এই কিট তৈরির বরাত পেয়েছে এনসিআরের একটি সংস্থা, নিউ টেক ডিভাইস কোম্পানি। মাত্র ৪০০ টাকাতেই এবার করোনা পরীক্ষা করা সম্ভব বলে মনে করা হচ্ছে। সুত্রঃ Kolkata 24×7

নিউজটি শেয়ার করুন .. ..

‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর

আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন

https://www.facebook.com/BikrampurKhobor

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন