আর্ন্তজাতিক ভার্চুয়াল সভায় জে.সি বোস বিশ্ববিদ্যালয়সহ ৫টি প্রস্তাবনা

0
138
আর্ন্তজাতিক ভার্চুয়াল সভায় জে.সি বোস বিশ্ববিদ্যালয়সহ ৫টি প্রস্তাবনা

প্রকাশিত: সোমবার, ১৯ জুলাই ২০২১ইং।। ৪ঠা শ্রাবন ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল।। ৯ জিলহজ্জ, ১৪৪২ হিজরী।।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক :গতকাল ১৮ জুলাই ২০২১ সন্ধ্যা ৮:৩০ মিনিটে ফেইসবুকে গ্রুপ প্রজন্ম বিক্রমপুরের আয়োজনে আর্ন্তজাতিক ভার্চুয়াল সভায় মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস, মুন্সিগঞ্জ-০২ আসনের এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, ঢাকা-০৩ আসনের মহিলা এমপি শবনাম জাহান শিলা, ঢাকা-০১ আসনের মহিলা এমপি শিরীন আহমেদ ও সাবেক ভারতীয় হাইকমিশনার পিণাক রঞ্জন চক্রবর্তীসহ বিক্রমপুরের অনেক গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রস্তাবিত স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয়ের আহবায়ক সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল ৫টি প্রস্তাবনা সভায় উপস্থাপন করেন।

১. অবিলম্বে স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য সকল সংসদ সদস্যের সমন্বয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবারোও জোরালো সুপারিশ করার জন্য অনুরোধ করেন।
২. মুন্সিগঞ্জ জেলার নামের সাথে বিক্রমপুর যুক্ত করা এবং প্রতি বছর শীতকালে বিক্রমপুর উৎসব আয়োজন।
৩. নদী ভাঙ্গন রোধে ও পর্যটন বিকাশে ভাগ্যুকুল-মাওয়া-পদ্মা সেতু-টঙ্গীবাড়ীর হাসাইল-মুন্সীগঞ্জ মেরিন ড্রাইভ বাস্তবায়ন এবং স্থায়ী সমাধানের জন্য পরিকল্পনা প্রনয়ন।
৪. স্যার জে.সি বোসের জন্য আধুনিক মিউজিয়াম স্থাপন করা।
৫. আড়িয়াল বিল দখলমুক্ত করে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক বিমান বন্দরে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পুনরায় বিবেচনার জন্য উপস্থাপন করা।
উপরোক্ত বিষয়গুলোর বিষয়ে এমপিবৃন্দসহ উপস্থিত সকল অতিথিবৃন্দ ঐক্যমত্য পোষন করেছেন। আগামি ১৫ দিনের মধ্যে মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাসের সভাপতিত্বে ঢাকায় সকল এমপিদের সাথে তিনি সমন্বয় সভা করবেন বলে নিশ্চিত করেছেন আয়োজনগন।
আর্ন্তজাতিক ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন সভাপতিত্ব করবেন প্রজন্ম বিক্রমপুরের আহ্বায়ক ও মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট অজয় চক্রবর্তী এবং আরও সংযুক্ত ছিলেন ডাকসুর প্রথম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও ডাটা সফটের ব্যাবস্থাপনা পরিচালক জনাব মাহবুব জামান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্টার জনাব গোলাম রাব্বানী, জেলা ও দায়রা জজ আব্দুল হালিম, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সভাপতি প্রফেসর ডাঃ মনিরুজ্জামান ভূঁইয়া, সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম, বিশিষ্ট সাংবাদিক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক সমিতির সভাপতি ওমর ফারুক, বিক্রমপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যাংকার জয়নাল আবেদীন, আওয়ামীলীগের আইন উপকমিটির সদস্য ও প্রজন্ম বিক্রমপুরের যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার কিবরিয়া শিমুল, বিএডিসি উপ-পরিচালক ও কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশের এর যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ মাকসুদুল আলম খান মুকুট, লায়ন মাল্টিপল ডিস্ট্রিক্ট ম্যানেজিং ডিরেক্টর ও কাউন্সিল চেয়ারপারসন ও এস এম হাফিজ আল আসাদ ও অধ্যাপক নইম সুলতান প্রমূখ, অস্ট্রেলিয়া যুবলীগের সভাপতি আবদুল্লাহ আল নোমান শামীম প্রজন্ম বিক্রমপুরের নির্বাহি সদস্য জনাব আনোয়ার হোসাইন, আশরাফুল আলম, তাপস কুমার দাস, ইঞ্জিনিয়ার আবু সাঈদ মানিক প্রমুখ। সভাটি পরিচালনা করেন দৈনিক সভ্যতার আলো পত্রিকার সম্পাদক ও প্রজন্ম বিক্রমপুরের সদস্য সচিব বিশিষ্ট সাংবাদিক মীর নাছির উদ্দিন উজ্জল। সভাটির সঞ্চালনায় করেন প্রজন্ম বিক্রমপুরের কো-অর্ডিনেটর বলরাম বাহাদুর। সভাটি রাত ১২.৩০টায় সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন .. ..             

   ‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।

আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন।        

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন