মুন্সীগঞ্জ জেলায় প্রথম লৌহজংয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

0
4
মুন্সীগঞ্জ জেলায় প্রথম লৌহজংয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

প্রকাশিত :রবিবার, ৩০ আগস্ট ২০২০ইং ।। ১৫ই ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল)।। ১০ই মুহররম, ১৪৪২ হিজরী।

বিক্রমপুর খবর : লৌহজং প্রতিনিধি : শনিবার ১টার দিকে সরকারি লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজে স্থাপিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি।
কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওসমান গণি তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, কলেজের উপাধ্যক্ষ সহিদুর রহমান শিকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার, উপদেষ্টা রফিকুল ইসলাম ঢালী, তিন যুগ্ম সম্পাদক মেহেদী হাসান, শেখ আনোয়ার হোসেন ও বিএম শোয়েব, সাংগঠনিক সম্পাদক আবু ফয়সাল নিপু ফকির, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ হোসেন ইমন, সাধারণ সম্পাদক অনয় হাসান বেপারী প্রমুখ।
লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক জানান, ২০২০ সাল মুজিববর্ষ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের এক পরিপত্র অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে আমাদের কলেজে জেলার প্রথম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করা হয়েছে। এটি নির্মাণে সাড়ে তিন লাখ টাকা ব্যয় হয়েছে।
উল্লেখ্য, সুসজ্জিত কর্ণারটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত পারিবারিক, ঐতিহাসিক ও রাজনৈতিক জীবনের নানা চিত্রকর্ম যেমন রয়েছে। তেমনি দেয়ালে শোভা পাচ্ছে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ৭ বীরশ্রেষ্ঠ, স্বাধীনতা যুদ্ধে নানাভাবে সহায়তা দানকারী শহীদ বুদ্ধিজীবী, দেশী-বিদেশী ব্যক্তি ও প্রতিষ্ঠানের স্থিরচিত্র। এ ছাড়া দুটি বুক শেলফ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ১৬ খণ্ডের দলিলপত্র ও মুক্তিযুদ্ধ বিষয়ক বইপত্র দিয়ে সাজানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন .. ..     

‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন

https://www.facebook.com/BikrampurKhobor/     

আপনার আশেপাশে সাম্প্রতিক খবর পাঠিয়ে দিন email – bikrampurkhobor@gmail.com

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন