চলে গেলেন শাহ মোয়াজ্জেম হোসেন

0
3
চলে গেলেন শাহ মোয়াজ্জেম হোসেন

প্রকাশিত:বুধবার,১৪ সেপ্টেম্বর ২০২২।।৩০ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)।।১৬ সফর,১৪৪৪ হিজরি ।।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : সাবেক উপ প্রধানমন্ত্রী, বর্ষিয়ান রাজনীতিবিদ, সাবেক ছাত্রলীগ নেতা, বর্তমান বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন গুলশানের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৮৩ বছর।

রাজনীতি, ক্ষমতার পালাবদলে আলোচনা সমালোচনায় থাকা বিক্রমপুরের একজন পরিচিত নেতা শাহ মোয়াজ্জেম হোসেন।

শ্রীনগর উপজেলার কোলাপাড়া ইউনিয়নর দোগাছি গ্রামের সন্তান। ১৯৩৯ সালের ১০ জানুয়ারি মুন্সীগঞ্জ জেলার দোগাছি গ্রামে জন্মগ্রহণ করেন। শাহ মোয়াজ্জেম হোসেন ছাত্র জীবন থেকেই রাজনিতির সাথে জড়িত ছিলেন। তিনি ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন এবং বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন।

১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন ঢাকা-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৭২ সালে বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন।

শাহ মোয়াজ্জেম ছিলেন খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রিসভার একজন মন্ত্রী। এরপর তিনি হুসেইন মুহাম্মাদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিতে যোগদান করেন। কিন্তু তাকে ১৯৯২ সালে দল থেকে বহিস্কার করে দেওয়া হয়। তারপর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিতে যোগ দেন। তিনি দলটির ভাইস-চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

বিক্রমপুরের রাজনীতিতে তাহার হস্তক্ষেপ নিয়ে বহু সমালোচনা আছে।

  (বিজ্ঞাপন) https://www.facebook.com/3square1

নিউজটি শেয়ার করুন .. ..               

   ‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।

আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন