অনলাইন শপিং সাইট ‘ইন্দো-বাংলা বাজার’ শিগগির যাত্রা শুরু করবে

0
44
অনলাইন শপিং সাইট ‘ইন্দো-বাংলা বাজার’ শিগগির যাত্রা শুরু করবে

বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগ

প্রকাশিত : মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ইং ।। ২৩শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ ।।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে শিগগির যাত্রা করছে অনলাইন শপিং প্লাটফর্ম ইন্দো-বাংলা বাজার (আইবিবাজার ডট কম)। দু’দেশের ক্রেতারা তাদের নিজ নিজ মুদ্রায় এ প্লাটফর্ম থেকে সব ধরনের জিনিসপত্র ঘরে বসেই কিনতে পারবেন।

এ উদ্যোগের সঙ্গে জড়িত ব্যবসায়ীরা জানিয়েছেন, অনলাইন শপিং সাইটটি থেকে পণ্য কিনে নিজেদের ওয়ালেট থেকে দাম মেটানো যাবে। ব্যাংক পেমেন্ট সুবিধার পাশাপাশি থাকছে বিকাশ, রকেটসহ সব মোবাইল ও অনলাইন পেমেন্ট সুবিধাও। বিশেষ ক্ষেত্রে থাকছে পে অন ডেলিভারির সুবিধা। সেক্ষেত্রেও একই সুবিধা পাবেন দুই দেশের ক্রেতারা। অর্থাৎ নিজ নিজ দেশের মুদ্রা দিয়েই নিতে পারবেন তাদের পছন্দের সামগ্রী।

এই উদ্যোগের প্রধান পরিকল্পনাকারী ঢাকার ব্যবসায়ী মশিউর রহমান বলেন, দুই দেশের ব্যবসায় মুদ্রা বিনিময়ই প্রধান সমস্যা। এই সমস্যাকে দূর করার ভাবনা থেকেই এই অনলাইন শপিংয়ের চিন্তা।

যাত্রা করার সাথে সাথে ইন্দো-বাংলা বাজার জনপ্রিয় হয়ে উঠবে বলে আশাবাদী তিনি।

কলকাতার ব্যবসায়ী মুমতাহিন জিয়ন জানান, শুধু সাধারণ ক্রেতা নন, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্যও খোলা থাকবে আইবিবাজার। বাংলাদেশ ও ভারতের কোনো সাধারণ ক্রেতা ঘরে বসেই নিতে পারবেন বিশ্বের সেরা সামগ্রী। গুগল প্লে স্টোর থেকে শিগগির ডাউনলোড করা যাবে অনলাইন শপিং সাইটটির অ্যাপস।

বাংলাদেশ এবং ভারতের পাশাপাশি এই অনলাইন বাজারে মিলবে চীন, যুক্তরাষ্ট্র, জাপান, তাইওয়ান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া এবং থাইল্যান্ডেরও পণ্য সামগ্রী।

নিউজটি শেয়ার করুন .. ..   

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন