জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের হাজারো মানুষের শ্রদ্ধা ভালোবাসা

0
5
জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের হাজারো মানুষের শ্রদ্ধা ভালোবাসা

প্রকাশিত: বুধবার, ১৬ ডিসেম্বর ২০২০ইং ।। ১লা পৌষ ১৪২৭ বঙ্গাব্দ (শীতকাল)।  ৩০শে রবিউস-সানি,১৪৪২ হিজরী।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : দুর্নীতি ও ধর্মান্ধতার বিরুদ্ধে জোরালো লড়াইয়ের আওয়াজ তুলে এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রশ্নে আপোস না করার সংগ্রামে শপথ নেয়ার মাধ্যমে জাতি বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে মুক্তিযুদ্ধের বীর শহীদদের। জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের হাজারো মানুষের ফুলেল ভালবাসায় সিক্ত হন জানা-অজানা লাখো শহীদ।

মহান মুক্তিযুদ্ধের কোনো পরাজিত শক্তির কূটকৌশলের কারণে বাংলাদেশের অগ্রযাত্রা যেন থেমে না যায় সেজন্য সেজন্য সবাইকে সজাগ থাকার আহবান জানান একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনরা।

শীতের হিম শীতল বাতাস আর কুয়াশার জাল ভেদ করে ভোর থেকেই হাজারো মানুষের ঢল নামে সাভার স্মুতিসৌধে। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে, হৃদয়ের সবটুকু ভালবাসা নিংড়ে দিয়ে, একাত্তরে যারা নিজের জীবনকে উৎসর্গ করে এনে দিয়েছিলো প্রিয় লাল সবুজ পতাকা, তাঁদের প্রতি শ্রদ্ধা জানালো সব শ্রেণি পেশার মানুষ।

বাংলার মাটিতে এবারের বিজয় দিবস এসেছে এক অভূতপূর্ব সন্ধিক্ষণে। বাংলাদেশের স্বাধীনতার রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ চলছে। এরই মধ্যে আগমনী বার্তায় উদ্ভাসিত মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীর।

বিজয়ের ৪৯ তম বার্ষিকীতে একাত্তরের রণাঙ্গনের যোদ্ধা থেকে শুরু করে সবার কন্ঠেই এক ধ্বনি, বাংলাদেশ যেন ধর্মান্ধদের করায়ত্তে চলে না যায়। আর করোনাভাইরাস মহামারি যেন গ্রাস করে না ফেলে বাংলাদেশসহ গোটা বিশ্বকে।

ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিয়মে অর্জিত লাল সবুজের পতাকা যেন কখনওই ভুলুণ্ঠিত না হয় সেটি দেখভালের দায়িত্ব নিতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান পূর্বসূরীদের। আর সাধারণ মানুষ ও নতুন প্রজন্মের সদস্যরাও তাদের কণ্ঠে একই সুর মেলান। সেটি হলো প্রগ্রতি, অগ্রযাত্রা আর উন্নয়নের পথে এগিয়ে যাক বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন .. ..                    

 ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন