৫৭ দিনে পদ্মা সেতুর টোল আদায় ১৩৩ কোটি

0
2
৫৭ দিনে পদ্মা সেতুর টোল আদায় ১৩৩ কোটি

প্রকাশিত: মঙ্গলবার, ২৩ আগস্ট ২০২২, ৭ই ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ।। ২৪ মহরম, ১৪৪৪ হিজরি ।।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : দেশের দীর্ঘতম সেতু পদ্মা সেতু। গত ২৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর ২৬ জুন থেকে ২২ আগস্ট ৫৭ দিন পর্যন্ত টোল আদায় হয়েছে ১৩৩ কোটি টাকারও বেশি। সোমবার (২২ আগস্ট) পর্যন্ত যানবাহন পারাপার এবং টোল আদায়ের তথ্য জানিয়েছে পদ্মা সেতু কর্তৃপক্ষ। যানবাহন পারাপার হয়েছে ১০ লাখের বেশি।

পদ্মা সেতু দিয়ে এই ৫৭ দিনে যানবাহন পারাপার এবং টোল আদায়কে রেকর্ড মনে করছে সেতু কর্তৃপক্ষ। পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক ও নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের জানান গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে ৫৭তম দিনে টোল আদায় হয়েছে ১৩৩ কোটি টাকারও বেশি। পারাপার হয়েছে ১০ লাখের বেশি যানবাহন।

পদ্মা সেতু থেকে প্রতিদিন গড় টোল আদায়ের হার প্রায় আড়াই কোটি টাকা। এরপর প্রথম ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা টোল আদায় হয়। এর আগে ৪২ দিনে জাজিরা প্রান্তে আদায় হয় ৫০ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৫০০ টাকা আর মাওয়া প্রান্তে আদায় করা হয় ৫০ কোটি ৬৪ লাখ ২ হাজার ৯০০ টাকা। তবে বেপরোয়া গতির জন্য সেতুর ওপর দিয়ে তার পরদিন থেকে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকার।

পদ্মা সেতু উদ্বোধনের আগে দেশের সবচেয়ে বড় সেতু ছিল যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু বহুমুখী সেতু। বঙ্গবন্ধু সেতু চালুর পর প্রথম এক বছরে যে টোল আদায় হয়েছিল, পদ্মা সেতুতে প্রথম মাসেই এর চেয়ে বেশি আয় হয়। উদ্বোধনের পর পদ্মা সেতু দিয়ে ৩০ দিনে ছয় লাখের বেশি যানবাহন পারাপার হয়েছিল। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে ৭৬ কোটি টাকার বেশি।

(বিজ্ঞাপন) https://www.facebook.com/3square1

নিউজটি শেয়ার করুন .. ..

‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।

আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

নিউজ ট্যাগ:

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন