লৌহজংয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা উপহার ১৪৩ গৃহহীন পরিবারকে পাকা ঘর দিয়ে ঠিকানা করে দিলেন

0
8
লৌহজংয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা উপহার ১৪৩ গৃহহীন পরিবারকে পাকা ঘর দিয়ে ঠিকানা করে দিলেন

প্রকাশিত:রবিবার,২৪ জানুয়ারি ২০২১ইং।। ৯ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ(শীতকাল)।।৮ই জমাদিউ্স-সানি,১৪৪২হিজরী

বিক্রমপুর খবর : লৌহজং প্রতিনিধি : ‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনা উপহার’ শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ১৪৩টি গৃহহীন পরিবার জমিসহ আধা পাকা ঘর পেয়েছেন। এতে তাদের মাথা গোঁজার ঠাঁই হয়েছে। লৌহজং উপজেলার ৬টি ইউনিয়নের ৯টি এলাকায় ১৪৩টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য আধা পাকা ঘর তৈরি হচ্ছে। ইতিমধ্যে ৫০টি ঘর পুরোপুরি নির্মিত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন আশ্রয়ণ-২ প্রকল্পের সমন্বয়ে এই কাজ চলছে।


উপভোগকারীদেও দেওয়া আধাপাকা ঘওে দুটি কক্ষ ছাড়াও সেই ঘরের সামনে থাকছে বারান্দা, পেছনে রান্নাঘর, টয়লেট, গোসলখানা ও ছোট আরেকটি জায়গা। ঘরের ২ শতাংশ জমিও তাঁদের নামে লিখে (বন্দোবস্ত) দেওয়া হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমি গৃহ প্রদান উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে সরাসরি প্রচারিত ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তারা যুক্ত হন। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপক কুমার রায়, লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মো. ওসমান গণি তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির, সহকারী কমিশনার (ভূমি) মু. রাসেদুজ্জামান, সরকারি লৌহজং বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, বিক্রমপুর প্রেস ক্লাব সভাপতি মো. মাসুদ খান, সাধারণ সম্পাদক শেখ সাইদুল ইসলাম টুটুল, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলামসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন .. ..            

   ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন

জাস্ট এখানে ক্লিক করুন। https://www.facebook.com/BikrampurKhobor

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন