যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৬৬ টি নমুনা পরীক্ষার মধ্যে ২৭ টি পজেটিভ

0
40
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৬৬ টি নমুনা পরীক্ষার মধ্যে ২৭ টি পজেটিভ

প্রকাশিত :রবিবার, ২৬ এপ্রিল ২০২০ ইং ।। ১৩  বৈশাখ  ১৪২৭ বঙ্গাব্দ।। ২ রমজান ১৪৪১

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) সূত্রে জানা যায়, রোববার আরো ২৭ জনের কোভিড-১৯ পজেটিভ ধরা পড়ে। এর মধ্যে যশোরের ৪২টি নমুনার মধ্যে ১৪টি, ঝিনাইদহের ১৫টি নমুনার মধ্যে ৮টি, নড়াইলের ৪টি নমুনার মধ্যে ৩টি, মাগুরার ৫টি নমুনার মধ্যে ২টিসহ মোট ৬৬টি নমুনা পরীক্ষা করে ২৭টি নমুনায় কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।

২৬ এপ্রিল রবিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরিচালক ও উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন আরোও জানান,গত বৃহষ্পতিবার ও শুক্রবার যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা ও চুয়াডাঙ্গা জেলার ৯৫ টি নমুনা সরবরাহ করে সংশিষ্ট জেলার সিভিল সার্জনগণ। এর মধ্যে ১২ টি নমুনার ফলাফল করোনা পজিটিভ এসেছে।

এর আগে যবিপ্রবির জিনোম সেন্টারে বুধবার ৬ষ্ঠ দিনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে সবচেয়ে বেশি চুয়াডাঙ্গা জেলায় ৬ জন রোগী। এছাড়া যশোরে ২ জন, কুষ্টিয়ায় ২ জন, মেহেরপুরে ১ জন ও মাগুরায় একজন রোগী শনাক্ত হয়েছিল। বুধবার ৭ জেলা থেকে ৮৬টি নমুনা পাঠানো হয়েছিল। এদের মধ্য থেকে পরীক্ষার পর ওই রোগী শনাক্ত হয়েছে।

আর মঙ্গলবার ৫ম দিনে জিনোম সেন্টারে ৬৫ নমুনা পরীক্ষায় ১৩ জন কোডিভ-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়। এর মধ্যে সবচেয়ে বেশি ছিল নড়াইলে ৫ জন। এদের মধ্যে ৪ জন চিকিৎসক ছিলেন। এছাড়া যশোরে ৪ জন, কুষ্টিয়ায় ২ জন, মাগুরা ও মেহেরপুরে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়। যবিপ্রবিতে বৃহত্তর যশোরসহ ৭টি জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।

এ পর্যন্ত যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে মোট ৬৪ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে যশোরে ২৯ জন, ঝিনাইদহে ১০ জন, নড়াইলে ৯ জন, চুয়াডাঙ্গায় ৬ জন, মাগুরায় ৪ জন, কুষ্টিয়ায় ৪ জন এবং মেহেরপুরে ২ জন করোনা রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে মোট সাত জেলার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন