মুন্সীগঞ্জে ৩টি আসনেই নৌকার মাঝি

0
50

প্রকাশিত:৩১ ডিসেম্বর ২০১৮ :: বিক্রমপুর খবর ডেস্ক::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মুন্সীগঞ্জ ৩টি আসনই নৌকার মাঝিরা বিজয়ী হয়েছেন।সারা দেশের মত মুন্সীগঞ্জেও  সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় শান্তিপূর্ণ ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। দুই একটি কেন্দ্রে ছোটখাটো বিশৃংখলার খবর ছাড়া তেমন কোন বড় ধরনের সহিংসতার ঘটনা শুনা যায়নি।

মুন্সীগঞ্জ-১: (শ্রীনগর-সিরাজদিখান)

আসনটিতে মোট ভোটার ৪ লাখ ৪০ হাজার ৫৩২ জন । সিরাজদিখানে ২ লাখ ২২ হাজার ৩২৭ এবং শ্রীনগরে ২ লাখ ১৮ হাজার ২’শত ৫ ভোট।

 এই আসনে মাহী বি চৌধুরীর দাদা কফিল উদ্দিন চৌধুরী ছিলেন পরে একই আসনে মাহি চৌধুরীর পিতা সাবেক রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এ আসনে পরপর ৫বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।বিকল্পধারা গঠনের পর বি চৌধুরীর মতো তার ছেলেও নতুন দল বিকল্পধারা থেকে নিরবাচন করেছেন এবার নৌকা প্রতীক নিয়ে মহাজোট প্রার্থী হয়ে বিজয়ী হইলেন।এ নিয়ে মাহী বি চৌধুরী ৩য় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন।

বাংলাদেশের সাবেক উপ-প্রধানমন্ত্রী,১৯৭২ সালে হুইপ এর দায়িত্ব পালন করেছেন।তিনি খন্দকার মোশতাক আহমেদের মন্ত্রীসভার একজন মন্ত্রী ছিলেন।এরপর তিনি হুসেইন মুহাম্মাদ এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিতে যোগদান করেন।কিন্তু তাকে ১৯৯২ সালে দল থেকে বহিস্কার করে দেওয়া হয়। তারপর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলে যোগ দেন ২০০৬ সালে।দলটির হয়ে ২০০৮সালের নির্বাচনে অংশগ্রহণ করে হেরে যান ।বর্তমানে বিএনপির ভাইস-চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

এ আসনের মোট ১৬৭ টি ভোটকেন্দ্রের সবগুলোর ভোট গণনা শেষে এ ফলাফল পাওয়া যায়। মহাজোটের প্রার্থী মাহি বি.চৌধুরী পেয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৬৮১ ভোট।তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শাহ মোয়াজ্জেম হোসেন পেয়েছেন ৪৪ হাজার ৮৮৮ ভোট।

মুন্সীগঞ্জ -২: (লৌহজং-টঙ্গীবাড়ি)

এ আসনে মোট কেন্দ্র ১২৮ টি।৩য় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন মহাজোট প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি।তার মার্কা ছিল নৌকা।তিনি ২ লক্ষ ১৫ হাজার ৩৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দী ঐক্যফ্রন্টের প্রার্থী মিজানুর রহমান সিনহা।তার মার্কা ছিল ধানের শীষ ।তিনি ১৪ হাজার ৬৫ ভোট পান।এ আসনে ভোটের ব্যবধান-২ লাখ ১ হাজার ৩২০ ভোট।

মুন্সীগঞ্জ -৩: (মুন্সীগঞ্জ সদর-গজারিয়া)

এড.মৃণাল কান্তি দাস এ আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।মুন্সীগঞ্জ-৩ আসনের মোট ১৬৬টি কেন্দ্রের সবকটির ফলাফল পাওয়া শেষে এড.মৃণাল কান্তি দাসকে সরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।এড.মৃণাল কান্তি দাস প্রাপ্ত মোট ভোট ৩ লাখ ১৩ হাজার ৩৫৮ ভোট।তার নিকটতম প্রতিদ্বন্দ্বীঐক্যফ্রন্টের প্রার্থী আব্দুল হাই পেয়েছেন ১২ হাজার ৭৩৬ ভোট।

৩০ ডিসেম্বর রবিবার  রাত ১০টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা সায়লা ফারজানা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন