ভাঙনের মূল কারণ রাতের আঁধারে পদ্মানদী থেকে অবৈধ বালু উত্তোলন: লৌহজংয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী

0
1
ভাঙনের মূল কারণ রাতের আঁধারে পদ্মানদী থেকে অবৈধ বালু উত্তোলন: লৌহজংয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত : বুধবার,১২ জুন ২০২৪ ইংরেজি,২৯জ্যৈষ্ঠ, ১৪৩১ বাংলা (গ্রীষ্ম কাল),৫ জিলহজ ১৪৪৫ হিজরি

বিক্রমপুর খবর : লৌহজং প্রতিনিধি : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন পদ্মা নদী তীরবর্তী এলাকায় ভাঙনের মূল কারণ পদ্মানদী থেকে রাতের আঁধারে অপরিকল্পিত ও অবৈধ বালু উত্তোলন। বালু ব্যবসায়ীরা স্থানীয়দের সাথে যোগসাজশ করে অবৈধ বালু উত্তোলন করে বিপুল টাকার মালিক হয়। কিন্তু তাদের কারণে সরকারের প্রকল্প ক্ষতিগ্রস্ত হয় বাঁধ ধসে পড়ে। তখন স্থানীয় জনগণ ও মিডিয়া আমাদের দোষারোপ করে।
আজ বুধবার (১২ জুন) দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মানদী তীরবর্তী গাঁওদিয়া ইউনিয়নের শামুরবাড়ি ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতুর কারণে পদ্মা নদীর গতিপথ কিছুটা পরিবর্তন হয়েছে। এছাড়া প্রায় তিন কিলোমিটার এলাকার নদীচর বিলীন হয়ে যাওয়ায় কারণে নদী গতিপথ পরিবর্তন হয়ে নতুন কয়েকটি এলাকায় ভাঙ্গন দেখা দিয়েছে। মন্ত্রী আরোও বলেন লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার পদ্মার তীর সংরক্ষণের কাজ অব্যাহত রয়েছে। নতুন করে ভাঙ্গন কবলিত এলাকায় জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলা হচ্ছে। এ এলাকাগুলো স্থায়ী বাঁধের আওতায় আসবে বলে জানান তিনি।
এ সময় মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন,বিপিএএ, লৌহজং উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বি.এম শোয়েব,লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) কায়েসুর রহমান, উপস্থিত ছিলেন।

(বিজ্ঞাপন)  https://www.facebook.com/3square1

নিউজটি শেয়ার করুন .. ..             

   ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন।       

জাস্ট এখানে ক্লিক করুন। https://www.facebook.com/BikrampurKhobor

আপনার আশেপাশে সাম্প্রতিক খবর পাঠিয়ে দিন email bikrampurkhobor@gmail.com

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন