বিশ্ব শিক্ষক দিবস আজ

0
7
বিশ্ব শিক্ষক দিবস আজ

প্রকাশিত : সোমবার, ০৫ অক্টোবর ২০২০ইং ।। ২০শে আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল)।। ১৮ই সফর, ১৪৪২ হিজরী

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : আজ সোমবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস। ১৯৯৪ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে প্রতিবছর ৫ অক্টোবর এ দিবসটি উদযাপিত হয়। এ বছরের বিশ্ব শিক্ষক দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘ভবিষ্যতের সংকট মোকাবিলায় শিক্ষকসমাজ’।
বাংলাদেশে বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষে বেসরকারি শিক্ষকরা জাতীয়করণের দাবিতে সমাবেশ আহ্বান করেছে। সমাবেশে শিক্ষামন্ত্রীর উপস্থিতি কামনা করেছেন শিক্ষক নেতারা।  বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের যৌথ উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক দফা দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হবে।

ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি জানান, ‘মুজিববর্ষকে অবিস্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন তথা শিক্ষাব্যবস্থা অবিলম্বে জাতীয়করণ ঘোষণা করতে হবে এই দাবিতে আমরা সমাবেশ আহ্বান করেছি। সফলভাবে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।’

অন্যদিকে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম সোমবার দুপুর আড়াইটায় ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর- রুনি মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ও মুজিব শতবর্ষে  শিক্ষাব্যবস্থা জাতীয়করণ’ বিষয়ে এক আলোচনা অনুষ্ঠান আয়োজন করেছে। এতে অতিথি থাকবেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুকসহ আরও অনেকে।

নিউজটি শেয়ার করুন .. ..                 

‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন

     জাস্ট এখানে ক্লিক করুন। https://www.facebook.com/BikrampurKhobor

                   আপনার আশেপাশে সাম্প্রতিক খবর পাঠিয়ে দিন email – bikrampurkhobor@gmail.com

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন