বিক্রমপুরের কৃতিসন্তান সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ হাসপাতালে ভর্তি

0
48
বিক্রমপুরের কৃতিসন্তান সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ হাসপাতালে ভর্তি

প্রকাশিত : শুক্রবার, ২১ আগস্ট ২০২০ইং ।। ৬ই ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ ।।

বিক্রমপুর খবর : অফিস ডেস্ক : খ্যাতনামা সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ গুরুতর অসুস্থ। জ্বর ও শারীরিক দুর্বলতা থাকার কারণে বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

ফেরদৌস ওয়াহিদের সহকর্মী মোশাররফ আজমি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রায় এক সপ্তাহ ধরে তিনি (ফেরদৌস ওয়াহিদ) জ্বরে ভুগছেন। কয়েকদিন আগে ঢাকার একটি হাসপাতালে করোনা টেস্ট করানো হয়েছিল, কিন্তু রেজাল্ট নেগেটিভ আসে। তবে জ্বরের কারণে ওনার খাওয়ার রুচি কমে গেছে, যেজন্য ঠিক মতো খাওয়া-দাওয়া করতে পারছেন না। ফলে শরীর বেশ দুর্বল হয়ে গেছে। তাই আজ তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, আবারো করোনা টেস্ট করার জন্য হাসপাতাল থেকে ফেরদৌস ওয়াহিদের স্যাম্পল নেওয়া হয়েছে। এ রিপোর্ট জানা যাবে শুক্রবার (২১ আগস্ট)।

চার দশকেরও বেশি সময় ধরে গান করে আসছেন গুণী সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন কিংবদন্তি এই গায়ক।

ছবি- গ্রামের বাড়ি বিক্রমপুরের শ্রীনগর উপজেলার দক্ষিন পাইকশা গ্রামে ছেলে হাবিব ওয়াহিদ এর সাথে। পিছনে গাড়িটি- যে গাড়িটি নিয়ে সব সময় ছুটে যান গ্রামের মানুষের কাছে। 

ফেরদৌস ওয়াহিদ গ্রামের বাড়ি বিক্রমপুরের শ্রীনগর থানার দক্ষিন পাইকশা।ফেরদৌস ওয়াহিদের বাবা ওয়াহিদ উদ্দিন আহমেদ ও মা উম্মে হাবিবা নূরজাহান। ছয় ভাই তিন বোনের মধ্যে তিনি ভাইদের মধ্যে সবার ছোট। ফেরদৌস ওয়াহিদের ছেলে হাবিব বাংলাদেশের একজন খ্যাতিমান সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক।

সিনেমাতে ফেরদৌস ওয়াহিদ প্রথম প্লে-ব্যাক করেন দেওয়ান নজরুল পরিচালিত ‘আসামী হাজির’ সিনেমায়। পরিচালকের লেখা ও আলম খানের সুর সঙ্গীতে সাবিনা ইয়াসমিনের সঙ্গে ‘আমার পৃথিবী তুমি’ গানটি করেন। সিনেমায় তার আলোচিত গান হচ্ছে ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’,‘ শোন ওরে ছোট্ট খোকা’, ‘আমি ঘর বাঁধিলাম’ ইত্যাদি।

সিনেমার বাইরে তার গাওয়া আলোচিত গান হচ্ছে ‘মামুনিয়া’, ‘আগে যদি জানতাম’, ‘এমন একটা মা দেনা’।ফেরদৌস ওয়াহিদ তার নিজের আজকের অবস্থানের পেছনে শ্রদ্ধেয় ফিরোজ সাঁইয়ের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

গান করার পাশাপাশি নায়ক ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি। ফেরদৌস ওয়াহিদ এর নির্মিত প্রথম সিনেমা ‘কুসুমপুরের গল্প’

নিউজটি শেয়ার করুন .. ..                         

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন