আন্তর্জাতিক প্রতিযোগিতায় সেরা ছবি বাংলাদেশের হিমেল নবী’র

0
9
আন্তর্জাতিক প্রতিযোগিতায় সেরা ছবি বাংলাদেশের হিমেল নবী’র

প্রকাশিত:সোমবার,৯ নভেম্বর ২০২০ইং ।। ২৪শে কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)।। ২২শে রবিউল আউয়াল,১৪৪২ হিজরী।
বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতা ‘আগোরা’র ২০২০ সালের ‘প্রতিচ্ছায়া’ থিমের সেরা পুরস্কার জিতলেন বাংলাদেশের আলোকচিত্রী হিমেল নবী।

গত বুধবার আগোরা কর্তৃপক্ষ ই-মেইল বার্তায় হিমেল নবীকে এই তথ্য নিশ্চিত করেছে।

হিমেল নবী রাজশাহী মহানগরীর বসপাড়ার এলাকার মো. আসাদুল্লাহ নাসির এর ছেলে। তিনি বর্তমানে ফ্রিল্যান্স ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন। যে ছবিটা আগোরায় প্রথম হয় সেটা চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে চরোইলের বিল থেকে ২০১৮ সালে শীতের বিকেলে তোলা। সেটি ঠেংগি এর প্রতিচ্ছায়ার দৃশ্য।

স্পেনের বার্সেলোনায় ‘আগোরা’ প্রতিবছর বিভিন্ন বিষয়ের ওপর আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় এবারের বিষয় ছিল প্রতিচ্ছায়া। পৃথিবীর সেরা সেরা আলোকচিত্রী তাদের ১০ হাজারেরও বেশি ছবি সেখানে জমা করেন। সেখান থেকেই বিচারকমণ্ডলী সেরা ৫০টি ছবি নির্বাচন করেন।

বিচারকদের নির্বাচিত সেই ৫০টি ছবি ছেড়ে দেয়া হয় অনলাইন ভোটের জন্য। অনলাইনে আলোকচিত্রীদের ভোটে পাঁচটি ছবি নির্বাচিত হয় চূড়ান্ত পর্বের জন্য। চূড়ান্ত পর্বে এসে হিমেল নবীর ছবিটিই সর্বাধিক ভোটে বিজয়ী হয়।


হিমেল নবী বলেন, আমার ফটোগ্রাফির শুরু শখের বসে, তারপর ধীরে ধীরে ছবি তোলাটা নেশায় পরিণত হয়ে যায়। ২০১৫ সাল থেকে ছবি তোলা শুরু করি, প্রথমদিকে সব ধরনের ছবি তোলা হতো। এরপর হঠাৎ করে পাখি, ন্যাচার আর ওয়াইল্ড লাইফের ছবি তুলতে ভালো লাগতে শুরু করে। ২০১৮ সালে ঠেংগির এই ছবিটি তুলি।

হাজারও ছবির মধ্যে নিজের ছবিটি সেরাদের সেরা হওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে হিমেল নবী বলেন, আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় অনেক বেশি আনন্দিত যা ভাষায় প্রকাশ করার মতো না। একটু হলেও দেশের জন্য কিছু করতে পেরেছি যার জন্য আমার ফটোগ্রাফি জীবনটা একটু হলেও সার্থক মনে হচ্ছে। তবে অর্জন আমাকে ভালো কিছু করতে উৎসাহ দিয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন .. ..

‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।
আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন