শিল্পপতি দ্বীন মোহাম্মদ আর নেই

0
8
শিল্পপতি দ্বীন মোহাম্মদ আর নেই

প্রকাশিত: মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১ইং।। ১৪ই বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ(গ্রীস্মকাল)১৪ রমজান ১৪৪২ হিজরী

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : ফিনিক্স গ্রুপ ও সিটি ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, শিল্পপতি ও সমাজসেবক দ্বীন মোহাম্মদ আর নেই (ইন্না লিল্লাহি…রাজিউন)।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত ১ টায় হার্ট অ্যাটাকে রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।তার বয়স হয়েছিলো ৮৩ বছর। লালবাগ শাহী মসজিদে বাদ যোহর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি ফিনিক্স গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। সময়ের সাথে সাথে তিনি তার উদ্যোক্তা সক্ষমতা বিকাশ করেছিলেন এবং বৃহত্তম ফিনিক্স গ্রুপ প্রতিষ্ঠা করেছিলেন। ফিনিক্স গ্রুপের ব্যবসায়ের কার্যক্রমগুলি: ফিনিক্স বীমা সংস্থা লিমিটেড, ফিনিক্স ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড, ফিনিক্স স্পিনিং মিলস লিমিটেড এবং তিনি ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেডের নামে একটি ব্রোকারেজ হাউসও প্রতিষ্ঠা করে কর্মসংস্থানের সুযোগ তৈরি করেন।

দেশের খ্যাতিমান ও অভিজ্ঞ শিল্পপতি দ্বীন মোহাম্মদ। অত্যন্ত সততা ও আন্তরিকতার মানুষ হিসাবে তিনি শিল্পের বিভিন্ন সেক্টরে একজন উদ্যোক্তা হিসাবে তার দায়িত্ব পালন করে চলেছেন। মরহুম হাজী নূর মোহাম্মদের ছেলে দ্বীন মোহাম্মদ ১৯৩৮ সালের ৩ আগস্ট জন্মগ্রহণ করেন। ১৯৬০ সালে ব্যবসায়িক জীবন শুরু করেন। তিনি ১৯৬২ সালে শিল্পে প্রবেশ করেন এবং সময়ের সাথে সাথে তিনি ব্যবসা ক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করতে এবং দেশের শিল্পায়নে অগ্রণী ভূমিকা নিতে সক্ষম হয়েছিলেন।

ব্যবসায়িক কর্মকাণ্ডের পাশাপাশি দ্বীন মোহাম্মদ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনেও জড়িত ছিলেন। তিনি লালবাগ স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি, রহমতগঞ্জ স্পোর্টিং ক্লাবের সাবেক সভাপতি, সাবেক মসজিদ কমিটির সদস্য, লালবাগ শাহী মসজিদ ও জামিয়া কুরআনিয়া আরব মাদ্রাসা; প্রাক্তন গভর্নিং বডির সদস্য, ঢাকা ওয়ান্ডার্স ক্লাব, ঢাকা ক্লাব লিমিটেডের সম্মানিত আজীবন সদস্য।

 

নিউজটি শেয়ার করুন .. ..             

   ‘‘আমাদের বিক্রমপুরআমাদের খবর

আমাদের সাথেই থাকুনবিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’

Login করুন : https://www.bikrampurkhobor.com

আমাদের পেইজ লাইক দিন শেয়ার করুন

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন