শিমুলিয়ায় ফেরি-সিবোট সংঘর্ষ, শিশুসহ আহত ১৮

0
39
শিমুলিয়ায় ফেরি-সিবোট সংঘর্ষ, শিশুসহ আহত ১৮

প্রকাশিত:রবিবার,৩ নভেম্বর ২০১৯ ইং ।। ১৮ ই কার্ত্তিক ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর :মাওয়া  প্রতিনিধি : শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মা নদীর লৌহজং টানিং পয়েন্টে একটি সিবোট ও ফেরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ১৮ যাত্রী আহত হয়েছে। গুরুতর আহত ৭ যাত্রীকে লৌহজংয়ের পার্শ্ববর্তী শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তির পর তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তবে এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ তথ্য নিশ্চিত করে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি টু আইসি মো. জহিরুল হক জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে পদ্মা নদীর লৌহজং টার্নিং পয়েন্টের মুখে শিমুলিয়া ঘাটগামী একটি ফেরির সঙ্গে কাঠালবাড়িমুখী একটি সিবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ফেরির সঙ্গে সংঘর্ষে সিবোটটি ধুমড়ে মুচড়ে যায়। সিবোটে থাকা ১৮ যাত্রীর সকলেই নদীতে পড়ে গিয়ে ধুমড়ে মুচড়ে যাওয়া সিবোট ধরে নদীতে ভাসতে থাকে।

এ সময় ফেরির সঙ্গে সংঘর্ষে সিবোটে থাকা ১৮ যাত্রীর মধ্যে একটি শিশুসহ ৭ ব্যক্তি গুরুতর আহত হয়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে শিমুলিয়া ঘাট থেকে তিনটি সিবোটের মাধ্যমে সকলকে উদ্ধার করে নৌ পুলিশ। গুরুতর আহত ৭ জনকে উদ্ধার করে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

গুরুতর আহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলো ফরিদপুরের সদরপুর থানার শ্যামপুর প্রামের আব্দুল রশিদ মুন্সীর পুত্র হাবিবুর রহমান (৩৬), মাদারীপুরের কালকিনি থানার আন্ডারচর গ্রামের আব্দুল করিমের পুত্র গোলাম আম্বিয়া (৩৪), বাগের হাটের আব্দুল করিম হাওলাদারের পুত্র আব্দুল হালিম (৩২), মাদারীপুরের হাটখোলা বাজিদপুর গ্রামের সাইদ হালদারের পুত্র নূর হোসেন (৩২) এবং নূর হোসেন ৫ বছরের শিশু কন্য মিম। এছাড়া অজ্ঞাত ২ জন রয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছে।

টু আইসি জহিরুল হক আরো জানান, সিবোটটির মালিক মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি গ্রামের জালাল শেখ। এ সময় সিবোটটি রুবেল নামের ড্রাইভার চালাচ্ছিল। তবে তিনি ফেরিটির নাম জানাতে পারেনি। এ ব্যাপারে বিআইডব্লিউটিসির একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তারা ফেরির নামতো দূরের কথা বিষয়টি এক রকম জানেননা বলে জানান।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক ডা. শাহ আলম জানিয়েছেন, ৭ জন রোগীর সকলকেই ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন