মুন্সিগঞ্জে ডিসি পার্ক উদ্বোধন

0
129

প্রকাশিত:রবিবার,১৩ জানুয়ারি ২০১৯ ::বিক্রমপুর খবর::

স্টাফ রিপোর্টার:  গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের পুরাতন কাচারি এলাকার ডিসি পার্কে এসে শেষ হয়।

পরে ফিতা কেটে পার্কের উদ্বোধন করা হয়। জনসাধারণের জন্য খুলে দেয়া হলো নান্দনিক ডিসি পার্ক। ফলক উন্মোচন এবং বেলুন ও পায়রা উড়িয়ে দেয়ার পর পার্কের মুক্ত মঞ্চে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।         পার্কটির পরিকল্পনা ও বাস্তবায়নকারী জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মুন্সীগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম,মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ আব্দুল হাই তালুকদার,মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিস-উজ-জামান আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আর্শেদউদ্দিন চৌধুরী,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মতিউল ইসলাম হিরু,মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও মুন্সীগঞ্জ পৌর সভার পক্ষে পৌর কাউন্সিলর নার্গিস আক্তার। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি অ্যাডভোকেট শাহিন মো. আমানুল্লাহ ও সহকারী কমিশনার ইলোরা ইয়াসমিন। অনুষ্ঠান মঞ্চে অংশ নেন সচিব পত্নী স্বাস্থ অধিদপ্তরের উপ পরিচালক ডা. তাহমিনা সুলতানা। পার্কে দু’টি বৃক্ষ রোপাণ করেন জনপ্রশাসন সচিব ও সচিব পত্নী ডা. তাহমিনা সুলতানা।

     মুন্সীগঞ্জের ধনাঢ্য ব্যক্তিদের আর্থিক সহায়তায় এবং জেলা প্রশাসক সায়লা ফারজানার পরিকল্পনা ও বাস্তবায়নে ৪১ শতাংশ সরকারি সম্পত্তির ওপর পার্কটি নির্মাণ করা হয়। মোঘল স্থাপত্য ইদ্রাকপুর কেল্লার পাশে পুরনো হাসপাতাল লাগ ঘেষা পার্কটি এখন শহরের সবচেয়ে সুন্দর স্থান। মূল শহরের পুরাতন কাছারীর নান্দনিক এই পার্ক এখন সব মানুষের বিনোদনের কেন্দ্র বিন্দু।

ফুলে ফুলে এখন ভরপুর,পার্কটির আকর্ষণীয় ঝর্ণা বিশেষ আকর্ষণ সৃষ্টি করেছে।রয়েছে ওয়াকওয়েসহ হাঁটা ও বসার নানা রকমের নির্মাণ শৈলী।আর মুক্ত মঞ্চ এবং মঞ্চের ওপরের তলার কফি হাউস পূর্ণতা এনেছে পার্কটিতে। এই পার্কটি উন্মুক্ত হওয়ায় মুন্সীগঞ্জে নবীন-প্রবীনদের বিনোদনের সুযোগ হলো। এর আগে জেলা শহরের বিনোদনের ব্যবস্থা ছিলো না।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন