মরণঘাতী করোনা’য় জাপানের জনপ্রিয় কৌতুক অভিনেতা কেন শিমুরা’র বিদায়!

0
83
মরণঘাতী করোনা’য় জাপানের জনপ্রিয় কৌতুক অভিনেতা কেন শিমুরা’র বিদায়!

প্রকাশিত :সোমবার,৩০ মার্চ ২০২০ ইং ।। ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে হাসপাতালে ভর্তি জাপানের জনপ্রিয় কৌতুক অভিনেতা কেন শিমুরা রবিবার রাতে টোকিওর একটি হাসপাতালে মারা যান। আজ সোমবার সকালে কিছুক্ষণ আগে তাঁর সংস্থা এন এইচ কে জানিয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০।  
প্রথম জাপানি বিনোদন ব্যক্তিত্ব হিসাবে তিনি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন।মাত্র কয়েকদিন করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে পরাজিত হয়ে মারাযান কেন শিমুরা।
জাপানের জনপ্রিয় কমেডিয়ান শিমুরা কেন 

প্রবীণ জাপানি কৌতুক অভিনেতা কেন শিমুরা,গত সোমবার জ্বর ও নিউমোনিয়ায় আক্রান্ত হন। জাপানের প্রবীণ কৌতুক অভিনেতা কেন শিমুরা  ১৭ মার্চ তিনি প্রথম লক্ষণ দেখতে শুরু করেন মঙ্গলবার করোনাভাইরাসটির জন্য পরীক্ষা করান,  বুধবার তাঁর নিজস্ব বার্তা  এজেন্সি  অফিস বিষয়টি ঘোষণা করে। গত ২০ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সোমবার তার করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে তিনি কীভাবে সংক্রামিত হয়েছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে  সংস্থাটি জানিয়েছিল।

কয়েক দশক ধরে ছোট পর্দার ৭০ বছর বয়সী শিমুরা কেন টেলিভিশনে একচেটিয়া বিনোদন প্রোগ্রামগুলি করে আসছিলেন । “বাকা টোনোসামা”(বোকা প্রভু) এবং “হেনা ওজিসান”(অদ্ভুত চাচা)এর মতো জনপ্রিয় চরিত্রে অভিনয় করার জন্য পরিচিত।

প্রবাসী বাঙ্গালীদের কাছে খুবই পরিচিত একজন কৌতুক অভিনেতা। শিবুরা কেন বা হেন্না উজিসান  নাম শুনলেই হাসা শুরু হয়ে যায়। অক্লান্ত সারাদিন পরিশ্রম  কাজ শেষ  করে বাসায় এসে শিমুরা কেন এর প্রোগ্রাম দেখলে অনেক প্রবাসীর মন ভালো হয়ে যায় এমন কথা প্রচিলিত আছে জাপান প্রবাসী বাঙ্গালিদের মাঝে।

শিমুরা “ইয়েল”-র একটি সকাল ধারাবাহিক নাটক প্রদর্শিত হবে যা ৩০ মার্চ পাবলিক ব্রডকাস্টার এনএইচকেতে প্রচার শুরু হবে। তিনি দুটি বিভিন্ন অনুষ্ঠানেরও আয়োজন করেছেন  একটি ফুজি টিভি এবং অন্যটি এনটিভি নেটওয়ার্কে। এছাড়া তার এই বছরের এপ্রিল মাসে “দ্যা নেইম এবাভ দ্যা টাইটেল” উপন্যাস অবলম্বনে একটি সিনেমাতে কাজ শুরু করার কথা ছিল।

জাপানের বাইরে টম হ্যাঙ্কস, ইদ্রিস এলবা ও ওলগা কুরেলেনকো সহ খ্যাতিমান ব্যক্তিরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা স্বীকার করেছেন।

 

কাইস্যা” সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি তুমুল জনপ্রিয় নাম। লক্ষ লক্ষ মানুষ ফেসবুক কিংবা ইউটিউবে বাংলায় ডাবিং করা তার কৌতুকের ভিডিওগুলা দেখে হাসতে হাসতে মানুষের পেটে খিল ধরায়। আসলে তিনি জাপানের খুবই জনপ্রিয় প্রবীণ কৌতুক অভিনেতা “কেন শিমুরা”।

কেন শিমুরা বা শিমুরা কেন ১৯৫০ সালের ২০ ফেব্রুয়ারি টোকিও’র হাইকমিশুরিয়ায় জন্ম গ্রহণ করেন।তিনি জাপানের একজন জাপানি কৌতুক অভিনেতা।তিনি জাপানী বর্ণের শিমুরা কেন না বাকাতনো-স্যামের মশিশি তাশিরোর নোভোয়িশি কিউয়ানোর সাথে সহ-অভিনয় করেছিলেন। শিমুরার “বকটনো-সাম”শট জাপানী কৌতুকাভিনেয়দের মধ্যে অস্বাভাবিক ছিল,তিনি সমসাময়িক সমাজের বর্তমান অভিভাবকদের (একটি কোম্পানির প্রেসিডেন্ট,একজন রাজনীতিবিদ,পরিবার প্রধান,স্কুল প্রিন্সিপাল,জাপানের প্রধান ইয়াকুযা গ্যাং) একটি নির্বোধ রাজা এর অধীনে যাদের দীর্ঘদিন আগে দেশে বসবাস।একই শোতে শিমুরার আরেকটি জনপ্রিয় শট হল “হেনা ওজি-সান”[একটি ঘৃণ্য বয়স্ক ব্যক্তি],যিনি তরুণীদের সাথে নিজেকে পরিবেশন করেন। “হেননা ওজি-সান দা কারা হে্ননা ওজি-সান” সকলের মুখে মুখে হাসির খোরাক।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন