বৃষ্টি থাকবে আরো দুই তিন দিন

0
25
ছবি : সংগৃহীত

প্রকাশিত:শুক্রবার,১২ জুলাই ২০১৯ ইং ||২৮শে আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ।

বিক্রমপুর খবর:অনলাইন ডেস্ক: আগামী দু-তিন দিন বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাছাড়া আষাঢ় মাস হওয়ায় পুরো জুলাই মাসে বৃষ্টিপাত হবে। শুক্রবার (১২ জুলাই) দুপুর দুটা পর্যন্ত ঢাকায় ৪৯মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। চট্টগ্রাম ও উত্তরের বিভাগগুলোতে এর পরিমাণ ১০০ মিলিমিটার।
তবে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ১৯০ মিলি মিটার। উজানে ঢল না কমলে এবং বৃষ্টিপাত হলে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

রাজধানী ঢাকাসহ সারাদেশে মাঝারি ও ভারী বৃষ্টিপাত হয়েছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আজ শুক্রবার দুপুরে ভারী বর্ষণে রূপ নেয়। আগামী আরও দুই-তিন দিন বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাছাড়া আষাঢ় মাস হওয়ায় পুরো জুলাই মাসে বৃষ্টিপাত হবে।

আজ দুপুর দুটা পর্যন্ত ঢাকায় ৪৯মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। চট্টগ্রাম ও উত্তরের বিভাগগুলোতে এর পরিমাণ ১০০ মিলিমিটার।

তবে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ১৯০ মিলিমিটার। উজানে ঢল না কমলে এবং বৃষ্টিপাত হলে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, বৃষ্টিপাত আরও দুই থেকে তিন দিন থাকবে। জুলাই মাস বর্ষা মৌসুম আর আমাদের দেশে এখন মৌসুমী বায়ু চলছে। এই সময়ে বাংলাদেশ সবচেয়ে বেশি বৃষ্টির পরিমাণ রেকর্ড হয়ে থাকে। ফলে রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন