বিক্রমপুর জাদুঘর বালাসুরে “গেস্ট হাউস শুভ উদ্ধোধন”

0
246

প্রকাশিত: শুক্রবার,১১ জানুয়ারি ২০১৯ ::বিক্রমপুর খবর::

স্টাফ রিপোর্টার:জেলার শ্রীনগর উপজেলার বালাসুর গ্রামে জমিদার যদুনাথ রায়ের পরিতাক্ত বাড়িতে  অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন উদ্যোগে স্থাপিত বিক্রমপুর জাদুঘর প্রাঙ্গনে বালাসুরে গেস্ট হাউস  “পান্থশালা ”আজ বিকাল ৪টায় জেলা পরিষদের অর্থায়ানে নির্মিত ত্রিতল ভবনউদ্ধোধন করলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর,মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারমান এবং মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহি উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য এবং অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ড.নূহ-উল-আলম  লেনিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিক্রমপুর জাদুঘরের কিউরেটর অধ্যাপক শাহজাহান মিয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহা,অধ্যাপক ড.সুফি মোস্তাফিজুর রহমান,অধ্যাপক ডা.আ.মালেক ভূঁইয়া, ইঞ্জিনিয়ার ঢালী আ. জলিল,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুল আলম সবজল,অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মো.নজরুল ইসলাম,হেলেনা ইয়াসমীন,মুন্সিগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খিষ্ট্রান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট অজয় চক্রবর্তী,মোঃ হানিফ বেপারী প্রমুখ।

প্রধান অতিথি আলহাজ্ব মোঃ মহিউদ্দিন তাঁহার বক্তৃতায় অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকাণ্ডের ভূয়সী প্রসংশা করেন।জনাব ড.নূহ-উল-আলম  লেনিন এর সমস্ত  কর্মকাণ্ড তুলে ধরে এলাকার জনগনের উদ্দেশে বলেন তাহাঁরা যেন নূহ-উল-আলম  লেনিন এর পাশে থাকেন তাঁহার কাজে উৎসাহ দেন এবং তিনি দৃঢ়ভাবে ঘোষণা দেন এখন থেকে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের কর্মকাণ্ডের পাশে থাকবেন।

অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন দিপালী শিকদার ও শ্রীময়ী শ্রেষ্ঠা রায়।জাতীয় সংগীত পরিবেশন করে উক্ত শিল্পীদ্বয়ের সঙ্গে শিশুসদনের (এতিমখানার)শিল্পীরা।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানের শ্রীনগর কেন্দ্রের সাধারণ সম্পাদক মুজিব রহমান।

পান্থশালার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গত ২৮ মে ২০১৩ তারিখে।

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন