টঙ্গীবাড়িতে কৃষিজমি সহ পানি নিস্কাশনের খাল ভরাটে বাধঁ নির্মান

0
41
টঙ্গীবাড়ি-হাসাইল সড়কের পশ্চিম পাশে সিদ্বেশ^রী বাজার সংলগ্ন খাল সহ কৃষি জমি ভড়াট।
প্রকাশিত: বুধবার, ৫ জানুয়ারি ২০২২ইং।। ২১ পৌষ  ১৪২৮ বঙ্গাব্দ (শীতকাল)।। ৩১ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী।।
বিক্রমপুর খবর : আইরিন আলম টঙ্গীবাড়ি থেকে : কৃষি জমি অবৈধ ভাবে ভরাট সহ বিলের পানি দ্রুত নামার রাস্তা সরকারী জমি খাল ভড়াট চলেছে। টঙ্গীবাড়ি উপজেলার সিদ্বেশ^রী বাজারের উত্তর পাশে^ মটুকপুর বিলের আবাদি কৃষি জমিতে বসতি নির্মানের জন্য ইতিমধ্যে বাধ নির্মানের জন্য বাশেঁর বেড়া দেয়া হয়েছে। বেড়া নির্মানের সময় স্থানীয়দের চাপের মুখে কয়েক জনকে আর্থিক সুবিধা দিয়েও তার অবৈধ কাজ চালিয়ে যাচ্ছে উপজেলার পাঁচগাও ইউনিয়নের পাঁচগাও গ্রামের আলামিন মাল। টঙ্গীবাড়ি হাসাইল সড়কের পশ্চিম পাশের খালটি ভড়াট সহ কৃষি জমি ভড়াটে অবৈধ ভড়াটে স্থানীয় প্রভাবশালী একটি সিন্ডিকেট আলামিন মালকে সহায়তা করছেন বলে জানা যায়।
ধীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্তার হোসেন মোল্লা জানান, কৃষি জমি ভরাট আইনত দন্ডনীয় অপরাধ। আর তাকে যারা সহায়তা করবে তারাও দায় এড়াতে পারে না।
আলামিন মাল জানান, আমি বসতবাড়ী নির্মান করার জন্য জমিটি কিনেছি। তবে জমির পূর্ব পাশের কিছু অংশ খালের মত। আমি অনেককেই ম্যানেজ করেছি ভরাট করার জন্য। কয়েক জন সাংবাদিক ও দায়িত্ব নিছে বলছে কেউ ডিস্টার্ব করবো না।
ক্যাব টঙ্গীবাড়ি সভাপতি এডভোকেট জাহাঙ্গীর আলম জানান, ফসলি জমি, ফসল উৎপাদনের জলাশয় কৃষিজমির অন্তভূক্ত। কোন কৃষি জমি নষ্ট করে আবাসন নির্মানে নিষেধাজ্ঞা রয়েছে। কৃষি জমি কেউ ক্রয় করলেও কৃষিকাজে ব্যবহার করতে হবে। কৃষি জমি সুরক্ষা ও ব্যবহার আইন এই আইন লঙ্ঘন করলে ২ বছর পর্যন্ত কারাদন্ডের বিধান রয়েছে।
স্থানীয়দের দাবী কৃষি জমি রক্ষার্থে কৃষি জমি আর কৃষকদের ফসল বৃষ্টির পানি থেকে রক্ষার্থে খাল দখল বন্ধ করতে হবে।#
নিউজটি শেয়ার করুন .. ..
(বিজ্ঞাপন)  https://www.facebook.com/3square1
‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।
আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’
 Login করুন : https://www.bikrampurkhobor.com

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন