জাতির জনকের সমাধিতে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এর শ্রদ্ধা নিবেদন

0
23
জাতির জনকের সমাধিতে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এর শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: শনিবার,২১ নভেম্বর ২০২০ইং ।। ৬ই অগ্রাহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)।। ৫ই রবিউস-সানি,১৪৪২ হিজরী।
বিক্রমপুর খবর : অনলাইন ডেস্ক : আজ ২১ নভেম্বর শনিবার দুপুরে বাংলাদেশের নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শতাধিক আইনজীবী নেতৃবৃন্দকে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি অ্যাটর্নি জেনারেল হিসেবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেলদেরকে নিয়ে একবার এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে সমিতির নেতৃবৃন্দকে নিয়ে একবার শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধুর পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন সমাধি মসজিদের ইমাম। এরপর তিনি জাতির জনকের সমাধি পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

শ্রদ্ধা নিবেদন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর প্রদানের সময় তার সহধর্মিণী মিসেস আফসারী আমিন শিবলী উপস্থিত ছিলেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেলদের মধ্যে উপস্থিত ছিলেন একেএম আমিন উদ্দিন মানিক শেখ সাইফুজ্জামান, মো. সারোয়ার হোসেন বাপ্পি, ওয়ায়েস আল হারুনী, মো. মনিরুল ইসলাম, কাজী মাইনুল হাসান , বি এম রাফেল, মো. রেজাউল করিম ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মাহফুজুর রহমান লিখন, আনিসুর রহমান, মো. শাহনেওয়াজ, আবদুল মান্নান মান্না, শাহীন মৃধা, মো. সাইফুল আলম, মো. সাফায়েত হোসেন জামিল, ফেরদৌসী আক্তার ( কল্পনা), কোহিনূর বেগম লাকী, তামান্না ফেরদৌস, আনিসুল মাওলা আরজু, রওশান আরা মনি, সাবিনা পারভীন প্রমূখ।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সাবেক সম্পাদক ড. বশির আহমেদ ও ড. মোমতাজ উদ্দিন মেহেদী। নেতৃবৃন্দের আরো উপস্থিত ছিলেন আবদুল নুর দুলাল, শাহ মঞ্জুরুল হক, মো. মোতাহার হোসেন সাজু, , আবদুল আলীম মিয়া জুয়েল, শেখ মোহাম্মদ মোর্শেদ , ব্যারিস্টার একেএম রবিউল হাসান সুমন, ব্যারিস্টার শফিকুল ইসলাম , মো. আবদুর রাজ্জাক,কাজী সামসুল হাসান শুভ, ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, মুন্সি মনিরুজ্জামান, মো. আবু হানিফ,শামীম সরদার, মো. মশিউর রহমান, হুমায়ুন কবির, চঞ্চল বিশ্বাস, নাজমুস সাকিব, আফিফা আফরোজ রানী, এনায়েত বাতেন, মো. জুলফিকার আলি ভূট্রো, শাহ নেয়ামত উল্লাহ, রুহুল এইচ তানভীর প্রমূখ। এ সময় গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে এক গাড়িতে ৪/৫ জন করে ২৫টি গাড়িযোগে সকাল ৭ টায় হাইকোর্ট থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়। বেলা ১২ টার মধ্যে গাড়ি বহর টুঙ্গিপাড়া জাতির জনকের সমাধিস্থলে পৌছায়। সেখানে শ্রদ্ধা নিবেদন, মোনাজাত ও পরিদর্শন বইয়ে স্বাক্ষরের পর ফটোসেশান শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে ৫.৪৫ মিনিটের মধ্যে ঢাকায় এসে পৌঁছায়। পথিমধ্যে যাওয়ার পথে ভিআইপি ফেরী ক্যামেলিয়াতে খিচুড়ি মাংস ও সুস্বাদু দধি দিয়ে সকালের নাস্তা ও আসার পথে একই ফেরীতে বসে প্যাকেটকৃত চাইনিজ খাবার দিয়ে মধ্যাহৃভোজ। প্রত্যেক ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করা হয়েছে।

গত ২৭ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এর মৃত্যুর পর গত ৮ অক্টোবর মহামান্য
রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পর পর দুই বারের নির্বাচিত বর্তমান সভাপতি, সিনিয়র এডভোকেট, মৌলভীবাজারের কৃতি সন্তান এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের ১৪তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন .. ..

‘‘আমাদের বিক্রমপুর-আমাদের খবর।
আমাদের সাথেই থাকুন-বিক্রমপুর আপনার সাথেই থাকবে!’’
Login করুন : https://www.bikrampurkhobor.com
আমাদের পেইজ এ লাইক দিন শেয়ার করুন।
জাস্ট এখানে ক্লিক করুন। https://www.facebook.com/BikrampurKhobor

একটি উত্তর দিন

দয়া করে আপনার কমেন্টস লিখুন
দয়া করে আপনার নাম লিখুন